সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জঙ্গিবাদ দমনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিষ্ঠার সঙ্গে কাজ করছেন, র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী Desh TV Logo চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ, ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা হয়েছে Desh TV Logo হাওর অঞ্চলে দুর্যোগের কারণে দেশে খাদ্য সঙ্কটের আশঙ্কা নেই: খাদ্যমন্ত্রী Desh TV Logo রাজধানীর উত্তরা থেকে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের বিস্ফোরক বিশেষজ্ঞ মুশফিক মার্টিন জনিকে গ্রেপ্তার করেছে র‌্যাব, বিপুল বিস্ফোরক ও রিমোট কন্ট্রোল জব্দ Desh TV Logo আজ ঢাকা আসছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু, নিহতের সংখ্যা বেড়ে ১৪ Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়াকে ঘিরে উত্তেজনার মধ্যেই দেশে তৈরি প্রথম বিমানবাহী রণতরী নামালো চীন Desh TV Logo জরুরি সহায়তা না পেলে ইয়েমেনে ১ কোটি ৭০ লাখ মানুষ দুর্ভিক্ষের মধ্যে পড়তে পারে: জাতিসংঘ Desh TV Logo ইয়েমেন সংকট: ১১০ কোটি ডলার সাহায্যের অঙ্গীকার দাতাদের Desh TV Logo ইরাক ও সিরিয়ায় কুর্দিদের ওপর তুর্কি বিমান হামলায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ Desh TV Logo মুসলানদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ফ্রান্সে উগ্র ডানপন্থি মেয়রের ২ হাজার ইউরো জরিমানা Desh TV Logo খেলা: ক্রিকেট: জ্যামাইকা টেস্ট (৫ম দিন): ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে পাকিস্তান Desh TV Logo ফুটবল: ইংলিশ প্রিমিয়ার লিগ: চেলসি ৪-২ সাউদাম্পন (দিয়েগো কস্তার দুই গোল); আজকের খেলা: আর্সেনাল-লেস্টার (রাত পৌনে ১টা), প্যালেস-টটেনহাম (রাত ১টা) Desh TV Logo স্প্যানিশ লা লিগা: অ্যাতলেটিকো মাদ্রিদ ০-১ ভিয়ারিয়াল; বার্সেলোনা-ওসাসুনা (রাত সাড়ে ১১টা), দেপোর্তিভো-রিয়াল মাদ্রিদ (রাত দেড়টা) Desh TV Logo জার্মান কাপ (সেমিফাইনাল): বায়ার্ন-ডর্টমুন্ড (রাত পৌনে ১টা) Desh TV Logo ফ্রেঞ্চ কাপ (সেমিফাইনাল): পিএসজি-মোনাকো (রাত ১টা ৫ মিনিট) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

রাতে মিউনিখে নিরাপত্তা সম্মেলনে যোগদিতে জার্মান যাচ্ছেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৫৭)
রাতে-মিউনিখে-নিরাপত্তা-সম্মেলনে-যোগদিতে-জার্মান-যাচ্ছেন-প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৩তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদানের জন্য তিন দিনের সরকারি সফরে আজ- বৃহস্পতিবার রাতে জার্মানির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। ১৭ ফেব্রুয়ারি থেকে এ সম্মেলন শুরু হবে।

সফরকালে প্রধানমন্ত্রীর সঙ্গে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সাথে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে।

রাত ৯ টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী ইতিহাদ এয়ারলাইন্সের ফ্লাইট (ইওয়াই ২৫৩) যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

জার্মানি যাবার পথে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এক ঘণ্টা যাত্রাবিরতী শেষে প্রধানমন্ত্রীর আগামীকাল -শুক্রবার সকালে জার্মানি পৌঁছার কথা রয়েছে।

মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাবেন। সেখান থেকে প্রধানমন্ত্রীকে সুশোভিত মোটর শোভাযাত্রা সহযোগে বার্লিনের ম্যারিয়ট হোটেলে নিয়ে যাওয়া হবে। জার্মানি সফরকালে প্রধানমন্ত্রী সেখানেই অবস্থান করবেন।

বিকেলে প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দেবেন। সেখানে আগত অতিথিদের সম্মানে মিউনিখের মেয়র আয়োজিত এক সম্বর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ১৮ ফেব্রুয়ারি মিউনিখে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেবেন এবং একইদিনে সম্মেলনের প্যানেল আলোচনায় জলবায়ু নিরাপত্তা এবং ‘গুড কপ ব্যাড কপস’ বিষযক পর্যালাচনা সভায়ও যোগ দেবেন।

আগামী ১৮ ফেব্রুয়ারি সন্ধ্যায়ই প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

আবুধাবিতে ৬ ঘণ্টার যাত্রাবিরতী শেষে প্রধানমন্ত্রীর স্থানীয় সময় রাত ৮ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। এই সফর উপলক্ষে আয়েজিত এক সংবাদ সম্মেলনে গতকাল পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী জানান, বর্তমান বিশ্বের নিরাপত্তা নিয়ে আলোচনায় ‘বেস্ট থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স’ হিসেবে বিবেচিত এই সম্মেলনে বিশ্বের ২০টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানগণ যোগ দেবেন।

উল্লেখ, ১৯৬৩ সালে মিউনিখ নিরাপত্তা সম্মেলনের যাত্রা শুরু হয়। পাঁচ দশক ধরে এই সম্মেলনে বৈশ্বিক নিরাপত্তা ও শৃংখলার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

ন্যাটো, ইইউ, গ্রিনপিচ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের মতো আন্তর্জাতিক সংস্থা এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থা সম্মেলনে যোগ দেবে।

বর্তমান বিশ্ব পরিস্থিতি এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বার্থের পরিপ্রেক্ষিতে নিরাপত্তার প্রধান বিষয়গুলোর পাশাপাশি খাদ্য, পানি, স্বাস্থ্য, পরিবেশ, উদ্বাস্তু এবং অভিবাসনের মতো সংশ্লিষ্ট বিষয়ে সম্মেলনে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০