সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মৌলভীবাজারের দুই জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিটব্যাক’ চলছে, নাসিরপুরে সোয়াতের অভিযান শুরু, বড়হাটে আরেকটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ; দুই কিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা অব্যাহত Desh TV Logo কুমিল্লার কোটবাড়ীতে জঙ্গি আস্তানাটি এখনও ঘিরে রেখেছে পুলিশ, ভোটের পর অভিযান Desh TV Logo আগামী ১৪ মে এফবিসিসিআই’র নির্বাচন অনুষ্ঠিত হবে, নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া রুল আপিল বিভাগে খারিজ Desh TV Logo পঞ্চগড়ের দেবীগঞ্জে জেএমবির ৩ সদস্য আটক Desh TV Logo কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি Desh TV Logo মর্ডান হাইস্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা; বললেন, জয়-পরাজয় যাই হোক, জনগণের রায় মাথা পেতে মেনে নেবেন Desh TV Logo নির্বাচন সুষ্ঠু হলে ফলাফল মেনে নেবো: হোচ্ছা মিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ভোট দিয়ে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু, দুটি কেন্দ্রে অনিয়মের অভিযোগ Desh TV Logo এখন পর্যন্ত ভোট শান্তিপূর্ণ হয়েছে, দুটি কেন্দ্রে অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি: রিটার্নিং কর্মকর্তা Desh TV Logo ২৬ নং ওয়ার্ডের বল্লভপুর কেন্দ্রের কাছ থেকে ১০টি ককটেল উদ্ধার করেছে পুলিশ Desh TV Logo ভোটগ্রহণ চলছে সুনামগঞ্জ-২ উপনির্বাচনের, ভোট দিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী জয়া সেনগুপ্তা, বৈরি আবহাওয়ার কারণে ভোটারদের উপস্থিতি কম Desh TV Logo আন্তর্জাতিক: ইরাকের বাগদাদে আত্মঘাতি গাড়িবোমা হামলায় নিহত ১৫ Desh TV Logo সিরিয়ায় সামরিক অভিযান শেষ করেছে তুরস্ক Desh TV Logo ঘূর্ণিঝড় ডেবি: অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে বন্যার আশঙ্কা, স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: সিরিজের ৩য় ও শেষ ওয়ানডে খেলতে কলম্বোয় বাংলাদেশ দল, শনিবার খেলা Desh TV Logo ইমার্জিং কাপ: কক্সবাজারে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান Desh TV Logo ফাস্টবোলার মোহাম্মদ ইরফানকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে পিসিবি Desh TV Logo ফুটবল: ক্রিশ্চিয়ানো রোনালদোর নামে রাখা হলো পর্তুগালের মাদেইরা দ্বীপের বিমানবন্দরের নাম, ভাস্কর্য উন্মোচন Desh TV Logo টেনিস: মায়ামি ওপেন: সিমোনা হালেপকে হারিয়ে নারী এককের সেমিফাইনালে ইয়োহানা কন্টা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ (১৮:৩৯)
স্থপতি-বুদ্ধিজীবীদের-মতামত-নেয়া-হবে-সংসদ-ভবনের-সৌন্দর্য-বর্ধনে

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

বিশ্বখ্যাত স্থপতি লুই আইকানের মূল নকশা অনুযায়ী জাতীয় সংসদ ভবন এলাকার সৌন্দর্য বর্ধন করতে দ্রুত স্পিকারের সঙ্গে আলোচনা করে কাজ শুরু করতে চায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এক্ষেত্রে স্থপতি ও বুদ্ধিজীবীদের মতামতকেও প্রাধান্য দেবে সরকার। তবে সংসদ ভবন এলাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়ার কবর থাকায় বিএনপি অভিযোগ করছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসায় ওই কবর অপসারণের ষড়যন্ত্র করছে।

এতে বাধা দিতে বিএনপি সকল শক্তি প্রয়োগ করবে বলে নেতারা বলছেন। তবে কোনো হুমকিতে সরকার বা আওয়ামী লীগ ভয় পায় না বলে জানিয়েছেন শাসক দলের নেতারাও।

চলতি বছরে শেরে বাংলানগরে সচিবালয় নির্মাণ প্রকল্পের জন্য যুক্তরাষ্ট্র থেকে লুই আইকানের মূল নকশা দেশে আনার উদ্যোগ নেয় সরকার।

গত ১ ডিসেম্বর ৪১টি বক্সে মূল নকশা বুঝে পায় বাংলাদেশ। ৮ ডিসেম্বর সংসদ ভবনের ২ নম্বর কক্ষে নকশাগুলো খোলা হয়।

মূল নকশা হাতে পাওয়ায় পর সংসদ প্রাঙ্গনে নকশা বহির্ভূত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর অপসারণ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের মধ্যে আবারো শুরু হয় বিতর্ক।

নকশা বহির্ভূত সব স্থাপনা দ্রুত অপসারণ করা হবে – এ কথা জানিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন এজন্য একটি কমিটি গঠন করা হবে।

সকল স্থাপনা নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর অপসারণই সরকারের মূল উদ্দেশ্য দাবি করে বিএনপি নেতা আমির খসরু বলেন, সরকারের এ উদ্যোগ বানচাল করবে দলের নেতা-কর্মীরা।

বিএনপির সকল হুমকি রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১