সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: নাইক্ষ্যংছড়িতে রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে, কমপক্ষে ৯ জনের মৃত্যু Desh TV Logo জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউইয়র্ক সময় আজ সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের প্রস্তাব বিশ্বের কাছে তুলে ধরবেন Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞা আরোপ করা উচিৎ: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান Desh TV Logo রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ‘বলিষ্ঠ ও দ্রুত’ পদক্ষেপ চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানালেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স Desh TV Logo রোহিঙ্গা শরণার্থী সংকট মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: মার্কিন রাষ্ট্রদূত, ২৮ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা Desh TV Logo রোহিঙ্গারা যতদিন বাংলাদেশে থাকবে সব ধরনের সহায়তা দেওয়া হবে, সেইসঙ্গে তাদের ফিরিয়ে নিতে কূটনৈতিক তৎপরতা চলবে: ত্রাণমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্পে ধসে পড়া ভবনগুলোর ধ্বংসস্তূপের ভেতরে আটকেপড়াদের উদ্ধারে অভিযান চলছে, তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা Desh TV Logo খেলা: ক্রিকেট: দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুপুর ২টায় মাঠে নামবে বাংলাদেশ দল Desh TV Logo পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড Desh TV Logo ফুটবল: অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল বেটিস Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টায় এবং ১টায়

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ (১৮:৩৯)
স্থপতি-বুদ্ধিজীবীদের-মতামত-নেয়া-হবে-সংসদ-ভবনের-সৌন্দর্য-বর্ধনে

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

বিশ্বখ্যাত স্থপতি লুই আইকানের মূল নকশা অনুযায়ী জাতীয় সংসদ ভবন এলাকার সৌন্দর্য বর্ধন করতে দ্রুত স্পিকারের সঙ্গে আলোচনা করে কাজ শুরু করতে চায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এক্ষেত্রে স্থপতি ও বুদ্ধিজীবীদের মতামতকেও প্রাধান্য দেবে সরকার। তবে সংসদ ভবন এলাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়ার কবর থাকায় বিএনপি অভিযোগ করছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসায় ওই কবর অপসারণের ষড়যন্ত্র করছে।

এতে বাধা দিতে বিএনপি সকল শক্তি প্রয়োগ করবে বলে নেতারা বলছেন। তবে কোনো হুমকিতে সরকার বা আওয়ামী লীগ ভয় পায় না বলে জানিয়েছেন শাসক দলের নেতারাও।

চলতি বছরে শেরে বাংলানগরে সচিবালয় নির্মাণ প্রকল্পের জন্য যুক্তরাষ্ট্র থেকে লুই আইকানের মূল নকশা দেশে আনার উদ্যোগ নেয় সরকার।

গত ১ ডিসেম্বর ৪১টি বক্সে মূল নকশা বুঝে পায় বাংলাদেশ। ৮ ডিসেম্বর সংসদ ভবনের ২ নম্বর কক্ষে নকশাগুলো খোলা হয়।

মূল নকশা হাতে পাওয়ায় পর সংসদ প্রাঙ্গনে নকশা বহির্ভূত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর অপসারণ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের মধ্যে আবারো শুরু হয় বিতর্ক।

নকশা বহির্ভূত সব স্থাপনা দ্রুত অপসারণ করা হবে – এ কথা জানিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন এজন্য একটি কমিটি গঠন করা হবে।

সকল স্থাপনা নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর অপসারণই সরকারের মূল উদ্দেশ্য দাবি করে বিএনপি নেতা আমির খসরু বলেন, সরকারের এ উদ্যোগ বানচাল করবে দলের নেতা-কর্মীরা।

বিএনপির সকল হুমকি রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০