সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: যুব সমাজকে সন্ত্রাসবাদ ও মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা-সংস্কৃতি চর্চার তাগিদ প্রধানমন্ত্রীর Desh TV Logo জঙ্গিবাদ দমনের অংশ হিসেবে স্কুল-কলেজে দীর্ঘদিন অনুপস্থিত শিক্ষার্থীদের ওপর নজরদারি বাড়াবে সরকার: আমির হোসেন আমু Desh TV Logo সাইবার অপরাধের অভিযোগে সাবেক বিএনপি নেতা তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে ইরাদ আহমেদকে গ্রেপ্তার করেছে সাইবার ক্রাইম ইউনিট Desh TV Logo বিএনপিকে কানাডীয় আদালতের সন্ত্রাসী সংগঠন হিসেবে অভিহিত করার খবর সরকারের সাজানো নাটক, অপপ্রচার: রুহুল কবির রিজভী Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্র থেকে অবৈধ অভিবাসীদের বহিষ্কারে ট্রাম্প প্রশাসনের কঠোর নির্দেশনার নিন্দা মেক্সিকোর, যুক্তরাষ্ট্রের একতরফা সিদ্ধান্ত মানবে না দেশটি Desh TV Logo পৃথিবীর মতো আরো ৭টি গ্রহের সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা Desh TV Logo ভারত অধিকৃত জম্মু ও কাশ্মিরে সামরিক বহরে বন্দুকধারীদের হামলায় ৩ সেনাসহ নিহত ৪ Desh TV Logo তুর্কি সেনাবাহিনীতে নারী কর্মকর্তাদের হিজাব পরার ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সরকার Desh TV Logo খেলা: ফুটবল: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ (এম এ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম): পোচন-টিসি স্পোর্টস (বিকেল ৪টা), ঢাকা আবাহনী-এফসি আলগা (সন্ধ্যা ৭টা) Desh TV Logo চ্যাম্পিয়ন্স লিগ (শেষ ষোলো, ১ম লেগ): পোর্তো ০-২ জুভেন্টাস, সেভিয়া ২-১ লেস্টার Desh TV Logo ইউরোপা লিগ: সেন্ত এতিয়েঁ ০-১ ম্যানইউ (অ্যাগ্রিগেটে ৪-০ তে জিতে শেষ ষোলোতে ম্যানইউ) Desh TV Logo স্প্যানিশ লা লিগা: ভ্যালেন্সিয়া ২-১ রিয়াল মাদ্রিদ; এক ম্যাচ কম খেলে বার্সেলোনার চেয়ে এক পয়েন্টে এগিয়ে শীর্ষে রিয়াল Desh TV Logo ক্রিকেট: পুনে টেস্ট: ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া Desh TV Logo অ্যাডিলেইডে শেষ টি-টোয়েন্টিতে ৪১ রানে জিতলো অস্ট্রেলিয়া, ২-১ এ সিরিজ শ্রীলঙ্কার Desh TV Logo ভ্যাট সম্পর্কে জানতে কল করুন ১৬৫৫৫ নম্বরে: এনবিআর Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৩১)
সুপ্রিম-কোর্ট-প্রাঙ্গণ-থেকে-ভাস্কর্য-অপসারণ,-হেফাজতের-দাবি-অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের জন্য হেফাজতে ইসলামের দাবি সম্পূর্ণ অযৌক্তিক বলে অভিমত আইনজ্ঞ ও বিশিষ্টজনদের।

বক্তাতা বলেন, হেফাজতের অনেক নেতাই মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত ছিলেন তাই সেই দায় এড়াতেই এ ধরণের অযৌক্তিক দাবি তুলছে তারা।

বিষয়টি নিয়ে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা না হয় সেজন্য সরকারসহ সর্বোচ্চ আদলতকে কঠোর হওয়ার আহ্বান জানান তারা।

রোমান যুগের ন্যায় বিচারের প্রতীক 'লেডি জাস্টিসের' আদলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সম্প্রতি একটি ভাস্কর্য স্থাপন করা হয়েছে। ভাস্কর্যটি গ্রিকদের কাছে পরিচিত দেবি থেমিস হিসেবে। "ইসলামবিরোধী" আখ্যায়িত করে শুরু থেকেই এটি সরিয়ে নেয়ার দাবি জানিয়ে আসছে হেফাজতে ইসলাম।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে বলা হয়, গ্রিক দেবীকে ন্যায়বিচারের প্রতীক মনে করলে এদেশে ইসলাম থাকবে না। ওই ভাস্কর্য অপসারণের দাবিতে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি কাছে স্মারকলিপি দেয়া ও প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয় হেফাজতের পক্ষ থেকে।

হেফাজতের এই দাবি সম্পূর্ণ মনগড়া- বলে মনে করেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

তিনি জানান, ন্যায়বিচারের প্রতীক হিসেবেই এটি সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে স্থাপন করা হয়েছে, কারো অনুভূতিতে আঘাত করতে নয়।

এদিকে, দেশে আরেকবার বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই হেফাজত এ ধরণের কর্মসূচি দিচ্ছে বলে অভিযোগ করেন একত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

সরকার ও উচ্চ আদলতকে বিষয়টি কঠোরভাবে মোকাবেলা করার তাগিদ দেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮