সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: এফডিসিতে বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত, এর আগে শ্রদ্ধা জানান চলচ্চিত্র অঙ্গনের শিল্পী ও কলাকুশলীরা, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ নেওয়া হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে; বাদ-আসর গুলশানের আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে নায়করাজকে Desh TV Logo নারায়ণগঞ্জে সাত খুন: আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের রায় পড়ছে দুই বিচারপতির হাইকোর্ট বেঞ্চ Desh TV Logo পাবনার নগরবাড়িতে সড়ক দুর্ঘটনায় ৫ জনেরে মৃত্যু Desh TV Logo সাভারের কাতলাপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু, আহত ৫ Desh TV Logo ঈদযাত্রা: আজ দেওয়া হচ্ছে ৩১ আগস্টের ট্রেনের অগ্রিম টিকিট, কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় Desh TV Logo নারায়ণগঞ্জ থেকে ৩ জেএমবি সদস্য গ্রেপ্তার Desh TV Logo আন্তর্জাতিক: আফগানিস্তানে সৈন্য বাড়ানোর ঘোষণা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের Desh TV Logo খেলা: ক্রিকেট: মাঠের অবস্থা খেলার উপযোগী না হওয়ায় অস্ট্রেলিয়া ও বিসিবি একাদশের একমাত্র প্রস্তুতি ম্যাচ বাতিল Desh TV Logo হকি: ঢাকায় দশম এশিয়া কাপের লোগো উন্মোচন, সফলভাবে এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে আশাবাদী হকি ফেডারেশনের সভাপতি Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৩১)
সুপ্রিম-কোর্ট-প্রাঙ্গণ-থেকে-ভাস্কর্য-অপসারণ,-হেফাজতের-দাবি-অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের জন্য হেফাজতে ইসলামের দাবি সম্পূর্ণ অযৌক্তিক বলে অভিমত আইনজ্ঞ ও বিশিষ্টজনদের।

বক্তাতা বলেন, হেফাজতের অনেক নেতাই মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত ছিলেন তাই সেই দায় এড়াতেই এ ধরণের অযৌক্তিক দাবি তুলছে তারা।

বিষয়টি নিয়ে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা না হয় সেজন্য সরকারসহ সর্বোচ্চ আদলতকে কঠোর হওয়ার আহ্বান জানান তারা।

রোমান যুগের ন্যায় বিচারের প্রতীক 'লেডি জাস্টিসের' আদলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সম্প্রতি একটি ভাস্কর্য স্থাপন করা হয়েছে। ভাস্কর্যটি গ্রিকদের কাছে পরিচিত দেবি থেমিস হিসেবে। "ইসলামবিরোধী" আখ্যায়িত করে শুরু থেকেই এটি সরিয়ে নেয়ার দাবি জানিয়ে আসছে হেফাজতে ইসলাম।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে বলা হয়, গ্রিক দেবীকে ন্যায়বিচারের প্রতীক মনে করলে এদেশে ইসলাম থাকবে না। ওই ভাস্কর্য অপসারণের দাবিতে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি কাছে স্মারকলিপি দেয়া ও প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয় হেফাজতের পক্ষ থেকে।

হেফাজতের এই দাবি সম্পূর্ণ মনগড়া- বলে মনে করেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

তিনি জানান, ন্যায়বিচারের প্রতীক হিসেবেই এটি সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে স্থাপন করা হয়েছে, কারো অনুভূতিতে আঘাত করতে নয়।

এদিকে, দেশে আরেকবার বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই হেফাজত এ ধরণের কর্মসূচি দিচ্ছে বলে অভিযোগ করেন একত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

সরকার ও উচ্চ আদলতকে বিষয়টি কঠোরভাবে মোকাবেলা করার তাগিদ দেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর