সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: নাইক্ষ্যংছড়িতে রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে, কমপক্ষে ৯ জনের মৃত্যু Desh TV Logo জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউইয়র্ক সময় আজ সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের প্রস্তাব বিশ্বের কাছে তুলে ধরবেন Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞা আরোপ করা উচিৎ: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান Desh TV Logo রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ‘বলিষ্ঠ ও দ্রুত’ পদক্ষেপ চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানালেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স Desh TV Logo রোহিঙ্গা শরণার্থী সংকট মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: মার্কিন রাষ্ট্রদূত, ২৮ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা Desh TV Logo রোহিঙ্গারা যতদিন বাংলাদেশে থাকবে সব ধরনের সহায়তা দেওয়া হবে, সেইসঙ্গে তাদের ফিরিয়ে নিতে কূটনৈতিক তৎপরতা চলবে: ত্রাণমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্পে ধসে পড়া ভবনগুলোর ধ্বংসস্তূপের ভেতরে আটকেপড়াদের উদ্ধারে অভিযান চলছে, তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা Desh TV Logo খেলা: ক্রিকেট: দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুপুর ২টায় মাঠে নামবে বাংলাদেশ দল Desh TV Logo পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড Desh TV Logo ফুটবল: অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল বেটিস Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টায় এবং ১টায়

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৩১)
সুপ্রিম-কোর্ট-প্রাঙ্গণ-থেকে-ভাস্কর্য-অপসারণ,-হেফাজতের-দাবি-অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের জন্য হেফাজতে ইসলামের দাবি সম্পূর্ণ অযৌক্তিক বলে অভিমত আইনজ্ঞ ও বিশিষ্টজনদের।

বক্তাতা বলেন, হেফাজতের অনেক নেতাই মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত ছিলেন তাই সেই দায় এড়াতেই এ ধরণের অযৌক্তিক দাবি তুলছে তারা।

বিষয়টি নিয়ে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা না হয় সেজন্য সরকারসহ সর্বোচ্চ আদলতকে কঠোর হওয়ার আহ্বান জানান তারা।

রোমান যুগের ন্যায় বিচারের প্রতীক 'লেডি জাস্টিসের' আদলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সম্প্রতি একটি ভাস্কর্য স্থাপন করা হয়েছে। ভাস্কর্যটি গ্রিকদের কাছে পরিচিত দেবি থেমিস হিসেবে। "ইসলামবিরোধী" আখ্যায়িত করে শুরু থেকেই এটি সরিয়ে নেয়ার দাবি জানিয়ে আসছে হেফাজতে ইসলাম।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে বলা হয়, গ্রিক দেবীকে ন্যায়বিচারের প্রতীক মনে করলে এদেশে ইসলাম থাকবে না। ওই ভাস্কর্য অপসারণের দাবিতে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি কাছে স্মারকলিপি দেয়া ও প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয় হেফাজতের পক্ষ থেকে।

হেফাজতের এই দাবি সম্পূর্ণ মনগড়া- বলে মনে করেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

তিনি জানান, ন্যায়বিচারের প্রতীক হিসেবেই এটি সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে স্থাপন করা হয়েছে, কারো অনুভূতিতে আঘাত করতে নয়।

এদিকে, দেশে আরেকবার বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই হেফাজত এ ধরণের কর্মসূচি দিচ্ছে বলে অভিযোগ করেন একত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

সরকার ও উচ্চ আদলতকে বিষয়টি কঠোরভাবে মোকাবেলা করার তাগিদ দেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০